শুষ্ক চুলের জন্য সঠিক শ্যাম্পু এবং কন্ডিশনার কীভাবে বেছে নেওয়া যায় সে সম্পর্কে এখানে কিছু টিপস দেওয়া হল। আমি কিভাবে আমার চুলের ধরনের জন্য সেরা শ্যাম্পু এবং কন্ডিশনার নির্বাচন করব? আপনার চুলের ধরন আপনি যে পণ্যটি সবচেয়ে বেশি ব্যবহার করেন তা প্রভাবিত করতে পারে।শুকনো চুলের ধরন এমন একটি যা তেল উৎপাদন এবং শুষ্কতা উভয়ের সমন্বয় করে। যখন মাথার ত্বকে বেশি তেল উৎপন্ন হয়, তখন এটিকে তৈলাক্ত মাথার ত্বক বলা হয়। মাথার ত্বকে অতিরিক্ত তেল উৎপাদনের কারণে খুশকি হয়। যখন আপনার চুল শুকিয়ে যায় তখন এর মানে হল যে কোনও তেল উত্পাদন নেই, বরং চুলের শ্যাফ্টগুলি শুষ্ক, ভঙ্গুর এবং দুর্বল। 

আমি আপনাকে আপনার চুল সিল্কি এবং মসৃণ করার কিছু উপায় দেখাব। আমি সবসময় আমার চুল চকচকে এবং সিল্কি করি। যেসব পণ্য ব্যবহার করি তা হল হেয়ার কন্ডিশনার, শ্যাম্পু এবং একটি ভালো তেল যা আমি আমার চুলে ব্যবহার করতে পছন্দ করি তা হল ক্যাস্টর অয়েল। চুল এবং ত্বকের জন্য এর আশ্চর্যজনক উপকারিতা রয়েছে। আপনি এটি চেষ্টা করা উচিত। 

চুল সিল্কি করার উপায়

কিভাবে চুলকে সিল্কি এবং মসৃণ করবেন 5 টি উপায় আপনার চুলকে সিল্কি এবং মসৃণ করার (সত্যের সাথে) আপনার চুলকে অতি নরম করার 4 টি উপায় কিভাবে দ্রুত লম্বা চুল পেতে হয়, কিভাবে লম্বা চুল গজানো যায়: days দিনে চুল পড়া বন্ধ করার উপায়কীভাবে আপনার শিকড় দ্রুত বাড়তে হবে: 

 লম্বা চুলের স্টাইল করার সেরা পদ্ধতি

১।কিভাবে ঘরোয়া প্রাকৃতিক চুলের মাস্ক দিয়ে চুলকে সিল্কি বানাবেন  চুল-মুখোশ কিভাবে চুলকে সিল্কি বানাবেন আপনার নিজের বাড়িতে চুলের সিল্কি চিকিৎসা আপনার চুল কিভাবে সিল্কি করা যায় 

2।এটি 120 ডিগ্রি সি/250 ডিগ্রি ফারেনহাইট হওয়া উচিত। যদি আপনার থার্মাল সাইক্লারে অ্যাক্সেস না থাকে তবে তাপমাত্রা পরিমাপ করতে থার্মোমিটার ব্যবহার করা ভাল। ভিটামিন ই এর 1 টেবিল চামচ মিশ্রিত করুন, যদিও এটি প্রয়োজনীয় নাও হতে পারে, আপনার মাথার ত্বক এর জন্য আপনাকে ভালবাসবে।

3। যখন আপনি সমস্ত উপাদান মিশিয়ে নিন, স্ট্রেন করুন। আমি একটি পুরানো স্টকিং ব্যবহার করেছি এবং এটি তেলের মিশ্রণ দিয়ে স্টাফ করেছি।

 

আপনার মাথার খুলি থেকে চুল গজানো অনুপ্রাণিত হন বা শুধু বিউটি গুরুর সাথে শিথিল হন। রেশমী চুল কিভাবে তৈরি করবেন | বেদনাদায়কআমার চ্যানেল সমর্থন করতে চান? আমার কাপড়, মেকআপ, ফিটনেস এবং স্বাস্থ্য অ্যাড-অন, ব্রাশ 

তদুপরি, যখন লোকেরা চুলকে সিল্কি করার উপায়গুলি সন্ধান করে, তখন তারা সাধারণত সঠিক পণ্য পায় না এবং তাদের লক্ষ্য অর্জনের জন্য ক্ষতিকারক রাসায়নিক ব্যবহার করে। তেল আপনার স্ট্র্যান্ডগুলির মধ্যে একটি বাধা তৈরি করবে, তাই তারা মসৃণ এবং পরিচালনা করা সহজ হবে। চুল সিল্কি করার কিছু উপায় কি? একটি চুল ময়েশ্চারাইজার খুব বেশি ব্যবহার না করে চুলকে সিল্কি, নরম এবং চকচকে করার একটি দুর্দান্ত উপায়। আপনার চুলকে চমত্কার দেখানোর জন্য এটি একটি অতি সহজ, ঝামেলার ঘরোয়া রেসিপি!যদি আপনার DIY পণ্যগুলির জন্য কোন ধারণা থাকে যা আমাকে আমার চুলের সমস্যায় সাহায্য করতে পারে, আমি সেগুলি শুনতে পছন্দ করব। এবং আজ আমি আমার চুলে যে সমস্ত পণ্য ব্যবহার করেছি তার একটি তালিকা: চুলকে সিল্কি করার সেরা কিছু উপায় কি? 

কীভাবে চুল সিল্কি করবেন: 

5। আমি প্রত্যেকের প্রায় এক চতুর্থাংশ কাপ ব্যবহার করেছি। আমি আমার নিজের পণ্য তৈরির বড় ভক্ত নই কারণ তারা কতটা ভাল কাজ করে তার কোন গ্যারান্টি নেই এবং এতে কিছুটা সময় লাগতে পারে।

স্কুলের সবচেয়ে জনপ্রিয় মেয়ে নোরা, একটি জিনিস ছাড়া একটি নিখুঁত শরীর ছিল - তার চুল।  চুল পড়া নিয়ে আমার ব্যক্তিগত অভিজ্ঞতা এবং কিভাবে আমি আমার সমস্যার স্থায়ী সমাধান খুঁজে পেলাম: কিভাবে চুলকে সিল্কি এবং মসৃণ করা যায় | DIY চুলের পণ্য আপনার প্রয়োজন কিভাবে চুলকে সিল্কি এবং মসৃণ করা যায়: 5। আপনার চুল পুরোপুরি coverাকতে পর্যাপ্ত তরল যোগ করুন। তারপর একটি পরিষ্কার তোয়ালে ব্যবহার করুন এবং তার উপর কিছু জল লাগান।স্ক্রাবিংয়ের পরে, আপনার চুল থেকে সমস্ত সাবান অপসারণ করতে এটি ভালভাবে ধুয়ে ফেলুন। এটি আপনার চুলকে নরম ও মসৃণ হতে সাহায্য করবে। চুলকে সিল্কি এবং মসৃণ করার ভিডিওগুলি করা সহজ এবং সম্পন্ন করতে প্রায় 5 মিনিট সময় লাগে। এখন আপনি চুলকে সিল্কি এবং মসৃণ করার জন্য আপনার নিজের তৈরি করতে পারেন এবং যখন খুশি ব্যবহার করতে পারেন। এটি আপনার চুলকে সিল্কি এবং মসৃণ করার উপায় দেখায়। আমি বাদাম তেল, জলপাই তেল এবং জোজোবা তেলের মিশ্রণ ব্যবহার করব।

চুল নরম এবং সিল্কি কিভাবে করা যায় এটা সাধারণ জ্ঞান যে আমরা রাতারাতি চুল চকচকে, মসৃণ এবং সিল্কি করতে পারি না। এটি অর্জন করতে অনেক সময় এবং প্রচেষ্টা লাগে। তবে এটা মোটেও অসম্ভব নয়। লম্বা, সিল্কি এবং সুস্বাদু চুল পেতে, প্রতি সপ্তাহে কয়েকটি চুলের যত্নের রুটিন করার পরামর্শ দেওয়া হয়। এই সহজ টিপসগুলি আপনাকে সাহায্য করতে পারে যদি আপনি আপনার স্ট্রেসগুলিকে নিয়ন্ত্রণ করতে চান। প্রবন্ধে আমরা চুলকে সিল্কি ও নরম করার উপায় নিয়ে আলোচনা করব: চুলের ক্ষতি প্রতিরোধ ও রক্ষণাবেক্ষণতারা আপনার চুল শুষ্ক, ভঙ্গুর এবং এমনকি ভেঙ্গে ফেলতে পারে। তবে এমন অন্যান্য পণ্য রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন যা আপনার চুলকে চকচকে এবং শক্তিশালী রাখতে সাহায্য করতে পারে। চুলের ক্ষতি প্রতিরোধের জন্য এখানে কিছু পরামর্শ দেওয়া হল। 1. কন্ডিশনার আপনার সেরা বন্ধু আপনার চুল হাইড্রেটেড রাখার জন্য কন্ডিশনারগুলি গুরুত্বপূর্ণ। এটি চুলে প্রোটিন বন্ড তৈরিতে সাহায্য করে, যা চুলকে নরম করে। কন্ডিশনার মাথার ত্বককে ময়শ্চারাইজ করে এবং শুষ্কতার কারণে চুল ভেঙে যাওয়া রোধ করে।

এবং শক্তিশালী এখানে আচ্ছাদিত করা হয়. চুলের গঠন তার স্বাস্থ্যের প্রতিফলন। আপনি যখন নিয়মিত কন্ডিশনার দিয়ে আপনার চুল ধুবেন, বা এর প্রাকৃতিক তেল পুনরুদ্ধার করার জন্য এটিকে গভীরভাবে কন্ডিশন করবেন, আপনি একটি স্বাস্থ্যকর, ঘন এবং উজ্জ্বল চেহারা পাবেন। অন্যদিকে, চুল যদি পর্যাপ্ত আর্দ্রতা না পায় এবং শুষ্ক হয়ে যায়, তবে এটি টেক্সচারে ফ্ল্যাট এবং সূক্ষ্ম হবে। আপনার চুলকে সুস্থ ও উজ্জ্বল রাখতে সপ্তাহে দুবার ভালো মানের শ্যাম্পু লাগান।প্রতিবার বিভিন্ন শ্যাম্পু ব্যবহার করলে আপনার চুল পরিষ্কার থাকবে এবং খুশকি হওয়ার ঝুঁকিও কমবে। চুল নরম ও মজবুত করার সবচেয়ে ভালো উপায় হলো সঠিক পণ্য ব্যবহার করা। যেহেতু চুলে প্রোটিন এবং লিপিড উভয়ই থাকে, তাই আপনাকে এমন একটি পণ্য ব্যবহার করতে হবে যা আপনার চুলকে প্রোটিন এবং চর্বি উভয়ই ধরে রাখতে সাহায্য করে। চুলে আরও শক্তি যোগাতে আপনি অ্যাম্বার প্রোটিন শ্যাম্পুর মতো প্রোটিনযুক্ত শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

উপরন্তু, আমরা জার্নাল আর্কাইভস অফ ডার্মাটোলজিক্যাল ডিজিজেস অ্যান্ড কন্ডিশনের জানুয়ারী 2012 ইস্যুতে আমেরিকান একাডেমি অফ ডার্মাটোলজি দ্বারা প্রকাশিত একটি নতুন গবেষণা দেখতে পারি। এটি পরামর্শ দেয় যে পুরুষদের মাথার ত্বকের ক্যান্সার প্রতিরোধের উপায় হিসাবে "মেনে" গ্রহণ করা উচিত। মাথার ত্বকের ক্যান্সার প্রতিরোধ করার জন্য, AAO পুরুষদের টাক হয়ে যাওয়ার কথা বিবেচনা করতে এবং এর ফলে তাদের চুল আবার গজাতে উৎসাহিত করে।আপনি যদি এই বিষয়ে আগ্রহী হন, আমরা আমাদের সাইটে কিছু লিঙ্ক প্রদান করেছি অন্যান্য নিবন্ধগুলির জন্য যা আপনি আরও জানতে পড়তে পারেন: আপনার ত্বককে তরুণ দেখাতে সাহায্য করার সবচেয়ে কার্যকর উপায় হল সূর্যালোকের ক্ষতিকারক এক্সপোজার এড়ানো। UV আলো আপনার ত্বকে অকাল বার্ধক্যের প্রধান কারণ। কিন্তু আপনি কি জানেন যে সেখানে অন্য ধরনের ইউভি বিকিরণ রয়েছে যা আপনার ত্বকেও প্রভাবিত হতে পারে? একে UVA বিকিরণ বলা হয় এবং এটি UVB এর চেয়ে অনেক বেশি ক্ষতিকর।তাহলে কিভাবে আপনি এই ধরনের বিকিরণ থেকে আপনার ত্বককে রক্ষা করবেন? একটি সানস্ক্রিন ব্যবহার করে উত্তর।

1. কিন্তু আমি যখন বলি, "একটি সানস্ক্রিন" তখন আমি কী বোঝাতে চাই? আমার কি এমন একটি কিনতে হবে যাতে এসপিএফ রেটিং আছে? আমাকে কি "ওয়াটার-প্রুফ" সানস্ক্রিন ব্যবহার করতে হবে? এটা কি আমার ত্বকের জন্য বিশেষ ধরনের সানস্ক্রিন হওয়া উচিত? এখানেই UVA এবং UVB রেটিংগুলি কার্যকর হয়! বাজারে অনেক রকমের সানস্ক্রিন রয়েছে। তাদের কারো কারোর SPF আছে, কারো কাছে UVA সুরক্ষার ইঙ্গিত আছে, এবং অন্যরা কোনো ধরনের সুরক্ষা দেয় না।আপনার জন্য সেরা পরামর্শ পেতে আপনার চর্মরোগ বিশেষজ্ঞের সাথে চেক করা আপনার সেরা বাজি। আপনার সানস্ক্রিন বাছাই করার সময় ব্যবহার করার জন্য এখানে একটি ভাল চেকলিস্ট রয়েছে:

2. নিশ্চিত করুন যে পণ্যটি বিস্তৃত বর্ণালী কভারেজ অফার করে। এটি বর্ণনা করার সর্বোত্তম উপায় হল যে এটি UVB এবং UVA উভয়কেই কভার করে। এর মানে এটি আপনার ত্বককে উভয় ধরনের বিকিরণ থেকে রক্ষা করে।

3. বোতলটিতে UVA এবং UVB সুরক্ষা সূচক রয়েছে তা নিশ্চিত করুন।যদি এটিতে একটি UV সূচক না থাকে, তাহলে এটি আপনাকে UVA থেকে রক্ষা করতে কার্যকর হবে না৷

4. আমি এটি কোথায় প্রয়োগ করব? সেরা জায়গা হল আপনার মুখ, হাত, বাহু এবং এমনকি আপনার পা। আপনি চাইলে এটি আপনার পিঠ এবং বুকেও প্রয়োগ করা যেতে পারে। এই সমস্ত এলাকায় এই পণ্যটি পাওয়া গুরুত্বপূর্ণ।

5. কত ঘন ঘন আমি এটা ব্যবহার করা উচিত? বেশিরভাগ বিশেষজ্ঞই বাইরে যাওয়ার আগে সানস্ক্রিন লাগানোর পরামর্শ দেন। এটি মেঘলা দিনে বিশেষভাবে সহায়ক।সানস্ক্রিন লাগানোর আগে আমি কি আমার জামাকাপড় বা ঝরনা খুলতে পারি? আপনি যদি সূর্য এবং অন্যান্য ধরণের বিকিরণ থেকে নিজেকে রক্ষা করতে চান তবে ঝরনা থেকে বের হওয়ার কমপক্ষে 20 মিনিট আগে সানস্ক্রিন লাগাতে ভুলবেন না।

6. এটি ব্যবহার করা শিশুদের এবং শিশুদের জন্য নিরাপদ? হ্যাঁ, শিশু এবং শিশু উভয়ের জন্যই এই পণ্যটি প্রাপ্তবয়স্কদের পাশাপাশি ব্যবহার করা নিরাপদ। এই ধরনের সানস্ক্রিনের সুবিধা কী কী?আমি কিভাবে এই ধরনের সানস্ক্রিন ব্যবহার করতে পারি? - পরিষ্কার মুখ, ঘাড়, হাত এবং বাহুতে ক্রিমটির একটি পাতলা স্তর প্রয়োগ করুন। 

 "জলরোধী" বৈচিত্র্য ব্যবহার করব?

1.এটি শিশু এবং প্রাপ্তবয়স্ক উভয়ের জন্যই নিরাপদ, এই সানস্ক্রিনটিও সস্তা৷ এটি ব্যবহার করাও একটি সহজ পণ্য৷ আপনি শুধু এটি ঘষা এবং অপেক্ষা করতে হবে. এই ধরনের পণ্যের পুনরায় প্রয়োগের প্রয়োজন নেই।

2. এই ধরনের সানস্ক্রিন UVB এবং UVA উভয় বিকিরণ থেকে সুরক্ষা প্রদান করে। আমার যদি এই ধরনের সানস্ক্রিন থেকে অ্যালার্জি হয়?অথবা শুধুমাত্র UVA বিকিরণ (SPF

3. আমার ইতিমধ্যেই আমার ত্বকের সূর্যের ক্ষতি হয়েছে৷ আমাকে কি এখনও এই সানস্ক্রিন ব্যবহার করতে হবে? যদি আপনার ইতিহাস থাকে সূর্যের ক্ষতি হলে, আপনি উচ্চতর এসপিএফ রেটিং সহ্য করতে পারবেন না। মনে রাখবেন, উচ্চতর এসপিএফ মানে আরও সুরক্ষা। এর অর্থ রোদে পোড়া হওয়ার ঝুঁকিও বেশি। আপনি যদি রোদে পোড়া হওয়ার ঝুঁকি না নিতে চান তবে আপনার এসপিএফ 15 বা তার কম ব্যবহার করা উচিত। সানস্ক্রিনহ্যাঁ, এটা নিরাপদ।

4. আমি বছরের পর বছর ধরে সানস্ক্রিন ব্যবহার করছি। আমি কি এখন এটি ব্যবহার করা বন্ধ করতে পারি? আপনি সানস্ক্রিন ব্যবহার করা চালিয়ে যেতে পারেন। তবে, আপনি যদি গ্রীষ্মে প্রথমবারের মতো একটি নতুন নিয়ম শুরু করতে যাচ্ছেন, তাহলে এই ধরনের সানস্ক্রিন ব্যবহার করা সবচেয়ে ভালো হতে পারে। কেন? কারণ এই ধরনের সানস্ক্রিনের একটি বিস্তৃত কভারেজ এলাকা রয়েছে।

Post a Comment

Previous Post Next Post